What is the definition of local SEO? (লোকাল এসইও-এর সংজ্ঞা কি?)


What is the definition of local SEO? (লোকাল এসইও-এর সংজ্ঞা কি?)


লোকাল এসইও-এর বাংলা পূর্ণনাম হলো: স্থানীয় সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান। একটি ডিজিটাল বিপণন কৌশল যা স্থানীয় অনুসন্ধান ফলাফলে এক্সপোজার বাড়ানোর জন্য একটি কোম্পানির অনলাইন উপস্থিতি উন্নত করার উপর ফোকাস করে। লোকাল এসইও-এর লক্ষ্য হল আরও প্রাসঙ্গিক স্থানীয় গ্রাহকদের আকৃষ্ট করা, স্থানীয় অনুসন্ধানের র‌্যাঙ্ক বাড়ানো এবং কোম্পানির শারীরিক উপস্থিতি বা ওয়েবসাইটে ট্রাফিক তৈরি করা।

যখন কোন ব্যক্তি Google, Bing, বা Yahoo-এর মতো সার্চ ইঞ্জিনগুলিতে অবস্থান-ভিত্তিক অনুসন্ধান পরিচালনা করে, তখন স্থানীয় অনুসন্ধান ফলাফলে কোন কোম্পানিগুলি উপস্থিত হবে তা নির্বাচন করার জন্য অনুসন্ধান ইঞ্জিনগুলি বিভিন্ন বৈশিষ্ট্য নিয়োগ করে৷ স্থানীয় এসইও উদ্যোগগুলি যখন গ্রাহকরা একটি নির্দিষ্ট ভৌগলিক অঞ্চলে আইটেম বা পরিষেবাগুলি সন্ধান করে তখন এই স্থানীয় অনুসন্ধান ফলাফলগুলিতে দেখানোর একটি কোম্পানির সম্ভাবনা বাড়ানোর চেষ্টা করে৷



LOCAL-SEO



Local SEO-এর মূল উপাদানগুলির মধ্যে রয়েছে:

1. Optimization of Google My Business (GMB): আমার ব্যবসার অপ্টিমাইজেশন: 

লোকাল এসইও-এর জন্য একটি Google আমার ব্যবসা তালিকা তৈরি এবং অপ্টিমাইজেশন প্রয়োজন। এতে কোম্পানির গুরুত্বপূর্ণ তথ্য যেমন ঠিকানা, ফোন নম্বর, কাজের সময়, ওয়েবসাইট এবং গ্রাহক পর্যালোচনা রয়েছে। GMB তালিকা সঠিক, পূর্ণ এবং আপ-টু-ডেট কিনা তা নিশ্চিত করা সার্চ ইঞ্জিনগুলিকে স্থানীয় প্রশ্নের সাথে ব্যবসার প্রাসঙ্গিকতা বোঝার জন্য সাহায্য করে।

2. Local References: লোকাল তথ্যসূত্র:

বিভিন্ন ডিরেক্টরি, ওয়েবসাইট এবং সামাজিক প্ল্যাটফর্মে একটি ব্যবসার নাম, ঠিকানা এবং ফোন নম্বর (NAP) এর অনলাইন রেফারেন্স স্থানীয় উদ্তিধর উদাহরণ। বিভিন্ন উদ্ধৃতি জুড়ে সামঞ্জস্যপূর্ণ এবং সঠিক NAP তথ্য সার্চ ইঞ্জিনকে কোম্পানির অবস্থান এবং বৈধতার প্রতি আস্থা তৈরি করতে সহায়তা করে।

3. Local Keywords: লোকাল কীওয়ার্ড: 

ওয়েবসাইটের বিষয়বস্তু, মেটা ট্যাগ এবং হেডারগুলিতে প্রাসঙ্গিক স্থানীয় কীওয়ার্ডগুলি অন্তর্ভুক্ত করা স্থানীয় প্রশ্নের সাথে ব্যবসার প্রাসঙ্গিকতা নির্ধারণে সার্চ ইঞ্জিনকে সহায়তা করে।

4. Customer Reviews: গ্রাহক পর্যালোচনা: 

ইতিবাচক গ্রাহক পর্যালোচনা এবং রেটিং স্থানীয় অনুসন্ধান র‌্যাঙ্কিংয়ের উপর প্রভাব ফেলতে পারে এবং আরও সম্ভাব্য গ্রাহকদের কোম্পানি বেছে নিতে অনুপ্রাণিত করতে পারে।

5. Local Link Building: লোকাল লিঙ্ক বিল্ডিং:

স্থানীয় ওয়েবসাইট এবং ডিরেক্টরিগুলি থেকে উচ্চ-মানের ব্যাকলিংক অর্জন করা সম্প্রদায়ের মধ্যে একটি কোম্পানির বিশ্বাস এবং কর্তৃত্ব বৃদ্ধি করতে পারে।

6. Mobile Optimization:মোবাইল অপ্টিমাইজেশান: 

যেহেতু মোবাইল ডিভাইসগুলি যথেষ্ট পরিমাণে স্থানীয় অনুসন্ধানের জন্য দায়ী, তাই ওয়েবসাইটটি মোবাইল-বান্ধব নিশ্চিত করা স্থানীয় এসইও পারফরম্যান্সের জন্য গুরুত্বপূর্ণ।

7. Local material: লোকাল উপাদান:

স্থানীয় দর্শকদের আগ্রহ এবং চাহিদা পূরণ করে এমন উপাদান তৈরি করা ব্যবসাটিকে একটি প্রাসঙ্গিক এবং বিশ্বস্ত স্থানীয় প্রতিষ্ঠান হিসাবে প্রতিষ্ঠিত করতে সহায়তা করতে পারে।


Local SEO স্থানীয় দর্শকদের আগ্রহ এবং চাহিদা পূরণ করে এমন উপাদান তৈরি করা ব্যবসাটিকে একটি প্রাসঙ্গিক এবং বিশ্বস্ত স্থানীয় প্রতিষ্ঠান হিসাবে প্রতিষ্ঠিত করতে সহায়তা করতে পারে।
Next Post
No Comment
Add Comment
comment url